রোল স্টিকার প্রিন্টিং কেন অফসেট প্রিন্টিং ব্যবহার করে?

- 2021-04-23-

সেল্ফ-আঠালো মুদ্রণ মুদ্রণ শিল্পে সর্বাধিক ব্যবহৃত traditionalতিহ্যবাহী কারুশিল্পগুলির মধ্যে একটি। সেলফ-আঠালো প্রিন্টিং মূলত শুরুতে শীট-ফেড প্রিন্টিং ছিল এবং সাম্প্রতিক বছরগুলিতে রোল-ফেড পেপার সেলফ-আঠালো প্রিন্টিং একটি নতুন প্রচেষ্টা।

স্ব-আঠালো লেবেলগুলি মুদ্রণ করার জন্য রোলার অফসেট প্রিন্টিংয়ের ব্যবহার ফ্লেক্সোগ্রাফিক প্রিন্টিং এবং স্বন প্রজননে এমবসিংয়ের ঘাটতি পূরণ করতে পারে, যা দীর্ঘ টোনযুক্ত মুদ্রিত বস্তু মুদ্রণ এবং প্রতিলিপি করা সহজ করে তোলে। লেটারপ্রেস প্রিন্টিং-এ, সেলফ-আঠালো প্রিন্টিং কোম্পানিগুলি প্রায়ই ক্রমাগত চলচ্চিত্র পরিবর্তন করার সমস্যার সম্মুখীন হয়। এর প্রধান কারণ হল বিক্রেতা কর্তৃক আনা মূল নথিপত্র অফসেট প্রিন্টিং ফরম্যাটে, তাই প্রিন্টিং কোম্পানিকে অবশ্যই তার নিজস্ব যন্ত্রপাতি এবং যন্ত্রপাতির প্রকৃত পরিস্থিতি অনুযায়ী ক্রমাঙ্কন পুনর্বিন্যাস করতে হবে এবং রঙ বিচ্ছেদ, ছোট ছোট এবং বড় মুদ্রণযোগ্য বিন্দু পরিষ্কার করতে হবে।

আজ, অফসেট প্রিন্টিং এই সমস্যাগুলি দূর করে কারণ অফসেট প্রিন্টিং হল ফুল টোন প্রিন্টিং। স্ব-আঠালো স্টিকারগুলির মুদ্রণের মান ব্যাপকভাবে উন্নত হয়েছে। পরবর্তী কয়েক বছরে, রোল অফসেট প্রিন্টিংয়ের জন্য স্ব-আঠালো লেবেলগুলি দ্রুত বিকশিত হবে। এখন কিছু অভ্যন্তরীণ নির্মাতা কাগজ পরিবাহক এই মডেল সম্পর্কে আরো আশাবাদী, কারণ অফসেট প্রিন্টিং প্রযুক্তিতে নতুন কিছু নয়, বরং একটি নতুন সমন্বয় রয়েছে।

অফসেট স্টিকারের কিছু বিশেষ শিল্প বাজার আছে, যেমন মেডিকেল লেবেল। এর কারণ হল যখন মেডিকেল লেবেলগুলি ম্যানুয়ালি চিহ্নিত করা হয়, শীট-ফেড অফসেট প্রিন্টিং ব্যবহার করা হয়। আজকাল, রোলার অফসেট প্রেস দিয়ে, এটি স্বয়ংক্রিয়ভাবে সূক্ষ্ম ছবি এবং পাঠ্য লেবেল এবং মুদ্রণ করতে পারে, যা স্ব-আঠালো মুদ্রণকে সহজ করে তোলে। যে বিষয়টি স্পষ্টভাবে উল্লেখ করা দরকার তা হল যে রোলার অফসেট প্রিন্টিংয়ের স্ব-আঠালো লেবেল শুধুমাত্র একটি উপায় এবং এটি লেটারপ্রেস প্রিন্টিংয়ের বড় প্যাটার্ন পরিবর্তন করতে পারে না।

স্ব-আঠালো মুদ্রণ একত্রিত মুদ্রণের জন্য সবচেয়ে উপযুক্ত পদ্ধতিগুলির মধ্যে একটি। অনেক প্রসাধনী লেবেল যা আমরা শপিং মলে দেখি তা মূলত এভাবে ছাপা হয়।